Bartaman Patrika
কলকাতা
 
 

 হুগলির মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা। ছবি:আনন্দ দাস

 পুরমন্ত্রীর সঙ্গে দেখা করে ইস্তফার ইচ্ছাপ্রকাশ বনগাঁর চেয়ারম্যানের

  বিএনএ, বারাসত: বনগাঁ পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে ১৪ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলারদের অনাস্থা প্রস্তাবের আবেদন ইস্যুতে কোনও সমাধান সূত্র বের হয়নি। এই অবস্থা চলাকালীন সোমবার কলকাতায় গিয়ে পুর ও নগরোন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে দেখা করে পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করলেন বনগাঁ পুরসভার চেয়ারম্যান শংকর আঢ্য।
বিশদ
 রবীন্দ্রভারতীতে শিক্ষিকা হেনস্তার ঘটনার প্রতিবাদে পদত্যাগ ছয় শিক্ষকের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষিকা হেনস্তার ঘটনায় ক্ষোভ বাড়ছে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। প্রতিবাদে চারজন বিভাগীয় প্রধান ও দু’জন ডিরেক্টর পদত্যাগ করেছেন। বিশদ

 পোলেরহাট-২: পঞ্চায়েতে নতুন করে প্রশাসক বসাতে আবেদন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাঙড়ের পোলেরহাট-২ গ্রাম পঞ্চায়েত প্রশাসকের মেয়াদ শেষ হয়েছে গত ১৯ মে। তাই সেখানে বোর্ড গঠনের জন্য ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছে রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর। কিন্তু অতীতের সংঘর্ষ এবং তৃণমূল নেতাদের দাপটের কথা মাথায় রেখে সেখানে বোর্ড গঠন স্থগিত রাখতে আবেদন করল জমি জমিটি।
বিশদ

 মগরাহাটে মার বিজেপি কর্মীকে

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: এক বিজেপি কর্মী সহ তাঁর পরিবারের লোকজনকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে মগরাহাটের মুলটির চাঁদপুরে। ছাড় পাননি ওই বিজেপি কর্মীরা আত্মীয়রাও। পুলিসের কাছে ওই বিজেপি কর্মী অভিযোগ দায়ের করেন।
বিশদ

 বিষ্ণুপুরে মাকে ডাইনি অপবাদে ঘরছাড়া করার অভিযোগ

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মা’কে ‘ডাইনি’ অপবাদ দিয়ে শ্বশুরবাড়ির লোকজনদের দিয়ে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল। যার জেরে ওই বৃদ্ধার স্থান হল রাস্তার ফুটপাতে। এমনই মর্মান্তিক ঘটনা ঘটেছে বিষ্ণুপুর থানার দক্ষিণ গোবিন্দপুরে।
বিশদ

 মিনাখাঁয় ফের সিলিকোসিসে আক্রান্ত এক যুবকের মৃত্যু

  বিএনএ, বারাসত: মিনাখাঁর গোয়ালদহ গ্রামে ফের সিলিকোসিসে আক্রান্ত এক যুবকের মৃত্যু হল। সোমবার ভোররাতে মিনাখাঁ গ্রামীণ হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। এ নিয়ে মিনাখাঁয় সিলিকোসিসে আক্রান্ত প্রায় ২৮ জনের মৃত্যু হল। প্রশাসন জানিয়েছে, মৃতের নাম হাসানুর মোল্লা (৩২)। তিনদিন আগে তাঁকে মিনাখাঁ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
বিশদ

 মমতার নামে অশালীন পোস্ট, চণ্ডীতলায় গ্রেপ্তার গৃহবধূ

  বিএনএ, চুঁচুড়া: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে ফেসবুকে অত্যন্ত অশালীন একটি পোস্ট করার অভিযোগে হুগলির চণ্ডীতলা থেকে বহ্নি ঘোষ নামে এক গৃহবধূকে পুলিস গ্রেপ্তার করেছে।
বিশদ

 বারাকপুরে পার্টি অফিস দখলের প্রতিবাদে মিছিল তৃণমূলের

  বিএনএ, বারাকপুর: একের পর এক দলীয় কার্যালয় ভাঙচুর করার প্রতিবাদে সোমবার বিকালে বারাকপুর স্টেশনের সামনে থেকে তৃণমূলের পক্ষ থেকে মিছিল করা হয়। এদিন বারাকপুর স্টেশন থেকে চিড়িয়া মোড় হয়ে লালকুঠিতে পর্যন্ত তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল করা হয়।
বিশদ

 জমি পড়ে থাকলেও স্বাস্থ্য কেন্দ্র তৈরি হয়নি মন্দিরবাজারে, ক্ষোভ

 সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়  বারুইপুর: প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের জন্য সরকারিভাবে জমি বরাদ্দ হয়েছে। কিন্তু, একাধিকবার স্বাস্থ্য বিভাগে আবেদন জানানো হলেও উপরতলার নজরদারির অভাবে কাজ এগয়নি। দীর্ঘদিন ধরে জমি খালি অবস্থায় পড়ে থাকায় গ্রামের লোকজনের মধ্যে বাড়ছে ক্ষোভ।
বিশদ

 ৫ লক্ষ জাল টাকা সহ এসটিএফের হাতে ধৃত দুই যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিসের এসটিএফের গোয়েন্দারা চলতি মাসের ৮ জুন ধৃত সালওয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ করে ৫ লক্ষ জাল ভারতীয় টাকা সহ আরও দুই যুবককে গ্রেপ্তার করেছেন। ধৃতরা হল, আশিকুল শেখ ওরফে বান্দা (২১) এবং ওয়াসিম ওরফে অসীম শেখ (২১)। 
বিশদ

 তারকেশ্বর থানার সামনে বিজেপির ধর্না

সংবাদদাতা, তারকেশ্বর: অভিযুক্ত তৃণমূল নেতাদের গ্রেপ্তার ও বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে তারকেশ্বর থানার সামনে অনির্দিষ্টকালের জন্য ধর্না মঞ্চ করল বিজেপি।
বিশদ

 তারকেশ্বর উন্নয়ন পর্ষদের নয়া চেয়ারম্যান রত্না দে নাগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তারকেশ্বর উন্নয়ন পর্ষদের (টিডিএ) নয়া চেয়ারম্যান হলেন হুগলির প্রাক্তন সাংসদ রত্না দে নাগ। সোমবার রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম টিডিএ’র চেয়ারম্যান পদ ছেড়ে দেন। এদিন সন্ধ্যায় এব্যাপারে সরকারি বিজ্ঞপ্তি জারি হয়েছে।
বিশদ

 কাঁকিনাড়ায় দফায় দফায় বোমাবাজি, জখম ২

  বিএনএ, বারাকপুর: জগদ্দল থানার ভাটপাড়া পুরসভার কাঁকিনাড়ায় ৬ নম্বর সাইডিং এলাকায় রবিবার রাত থেকে দফায় দফায় ব্যাপক বোমাবাজি হয়। সোমবার সকালেও সেখানে বিজেপি এবং তৃণমূলের মধ্যে ব্যাপক বোমাবাজি চলে। বোমার আঘাতে দু’পক্ষের দু’জন জখম হন। তাঁদের ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 নিউটাউনে বিজেপি অফিস নিয়ে গণ্ডগোল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার যাত্রাগাছি ব্রিজের কাছে হিডকোর জায়গায় বিজেপির পার্টি অফিস খোলাকে ঘিরে গণ্ডগোল হল। বিজেপির দাবি, সেখানে আগে বিজেপির পার্টি অফিস ছিল। 
বিশদ

 পুকুরে জালে ধরা পড়ল ৮ ফুটের কেউটে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মাছের জালে ধরা পড়ল আট ফুটের কেউটে সাপ। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে ডায়মন্ডহারবারের নারায়ণপুরে। সাপটিকে বনদপ্তরের হাতে তুলে দেওয়া হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার একটি জলাশয়ে জাল ফেলা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM